Home » খেলা » অনেক পতিক্ষার পর বড় একটি জয় !

অনেক পতিক্ষার পর বড় একটি জয় !

দমবন্ধ রুদ্ধদ্বার এক ঘরে আচমকা দমকা হাওয়া ঢুকলে বোধ হয় এমনই অনুভূতি হয়! দেশের ক্রিকেটকে আজ ছুঁয়ে গেল তেমনই এক ভালো লাগা। কী স্বস্তি! বহু তিতিক্ষার এক জয়। শ্রীলঙ্কার মাটিতে তাদেরই হারিয়ে ফিরে পাওয়া গেল হারিয়ে যাওয়া সে জয় নামক প্রশান্তি। এমন নয় যে, লঙ্কানদের ঘরের মাঠে এই প্রথম হারানো। তবু হারের বলয়ে বন্দী থাকা বাংলাদেশের জন্য এই জয়ের মাহাত্ম্য অনেক বেশি।

হার, হার, হার। পরাজয়ের দেয়ালে পিঠ ঠেকে গিয়েছিল বাংলাদেশের। চারদিকে প্রশ্ন, কী হলো দলের? গণমাধ্যমে এসে ক্রিকেটাররা শুধু বলেই যেতেন, পরের ম্যাচে ঘুরে দাঁড়াব। কিন্তু দেয়ালে কপাল ঠুকেও সে ঘুরে দাঁড়ানো আর হয় না বাংলাদেশের। অবশেষে আজ দুর্দান্ত জয় উপহার দিয়ে দেশকে আনন্দে ভাসালেন তামিম, লিটনরা। টি-টোয়েন্টিতে নিজেদের রেকর্ড গড়ে জয়। সর্বশেষ যে মাঠে টি-টোয়েন্টিতে জয় পেয়েছিল দল, সেই মাঠে ভাঙল হারের বৃত্ত।

বাংলাদেশ টি-টোয়েন্টি খেলতে পারে না, ব্যাপারটি যেন অলিখিত। শেষ ১৪টি টি-টোয়েন্টিতে মাত্র এক জয়, বিষয়টি তো তাই-ই। অবশেষে পরিসংখ্যানে যোগ হলো শেষ ১৫ ম্যাচে দুই জয়। বাংলাদেশের শেষ জয়টি ছিল শ্রীলঙ্কার বিপক্ষেই গত বছর এপ্রিলে তাদের মাটিতেই। ছয় ম্যাচ আগে পাওয়া জয়টি ছিল ৪৫ রানে।
চলতি বছরেই ঘরের মাটিতে ত্রিদেশীয় সিরিজে জয় পেয়েছিল বাংলাদেশ। কিন্তু এর পরেই শ্রীলঙ্কার বিপক্ষে টানা দুই ম্যাচে হেরে শিরোপা খুঁয়েছিল বাংলাদেশ। সেই শ্রীলঙ্কাকে হারিয়েই জয়ের রাস্তায় ফিরল টাইগাররা। আহা, কী আনন্দের এক জয়।

About buddin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

উইন্ডিজকে লজ্জায় ডুবিয়ে সিরিজ জিতলো ভারত

ওয়েস্ট ইন্ডিজকে ১০৪ রানে অলআউট করার পর ৫ম ও শেষ একদিনের ম্যাচে ৯ উইকেটের জয় ...

পাকিস্তানের নাটকীয় জয়

শেষ বলে নাটকীয় জয় নিয়ে নিউজিল্যান্ডের বিরুদ্ধে ১-০ তে এগিয়ে থাকলো পাকিস্তান। বুধবার আবু ধাবিতে ...

২০২২ বিশ্বকাপে ৪৮ দলের অংশগ্রহণ ?

কাতারে অনুষ্ঠিত হতে চলা ২০২২ বিশ্বকাপে ৪৮ দলের অংশগ্রহণ দেখা যেতে পারে। বুধবার মালয়েশিয়ার কুয়ালালামপুরে ...

ছক্কার রেকর্ডে শচীনকে পিছনে ফেললেন রোহিত

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আরেকবার জ্বলে উঠলেন রোহিত শর্মা। খেললেন বিস্ফোরক এক ইনিংস। সোমবার সিরিজের চতুর্থ ...