Home » জাতীয় » পুলিশি তৎপরতায় বিএনপির অবস্থান কর্মসূচি পন্ড

পুলিশি তৎপরতায় বিএনপির অবস্থান কর্মসূচি পন্ড

হঠাৎ তৎপর পুলিশ এক কর্মীকে আটক করার পর হট্টগোলের মধ্যে পণ্ড হয়ে গেছে বিএনপির অবস্থান কর্মসূচি।

দুর্নীতি মামলার সাজায় কারাবন্দি খালেদা জিয়ার মাসপূর্তির দিনে তার মুক্তির দাবিতে বিএনপির এক ঘণ্টার এই কর্মসূচি শেষ হয়ে যায় নির্ধারিত সময়ে মিনিট দশেক আগেই।

পূর্ব ঘোষণা অনুযায়ী বৃহস্পতিবার বেলা ১১টায় জাতীয় প্রেস ক্লাবের সামনে বিএনপির কর্মসূচি শুরু হয়। ব্যানার-ফেস্টুন নিয়ে স্লোগান দিয়ে খালেদা জিয়ার মুক্তির দাবি জানাতে থাকেন দলটির নেতা-কর্মীরা।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদ, আমীর খসরু মাহমুদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান আবদুল আউয়াল মিন্টু, এজেডএম জাহিদ হোসেন, চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য জয়নুল আবদিন ফারুকসহ কেন্দ্রীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন এ কর্মসূচিতে। ২০ দলীয় জোটের কয়েকজন শরিক নেতাকেও সেখানে দেখা যায়।

বেলা পৌনে ১২টার দিকে গোয়েন্দা পুলিশের একটি দল সার্ক ফোয়ারার দিক থেকে এগিয়ে এসে অবস্থান কর্মসূচির কাছ থেকে একজনকে আটক করে টেনে হিঁচড়ে নিয়ে যেতে থাকে। এই পরিস্থিতিতে কর্মসূচি স্থলে শুরু হয় তুমুল হট্টগোল।

ওই সময় কর্মসূচিতে বক্তব্য দিচ্ছিলেন জয়নুল আবদিন ফারুক। গণ্ডগোল শুরু হলে মির্জা ফখরুল দাঁড়িয়ে পুলিশের ভূমিকার নিন্দা জানিয়ে নিজে বক্তব্য না দিয়েই কর্মসূচি শেষ করে দেন।

বিএনপির এই অবস্থান কর্মসূচি ঘিরে সকাল ১০টা থেকেই জাতীয় প্রেস ক্লাবের সামনে বাড়তি পুলিশ মোতায়েন করা হয়। কাছাকাছি পুলিশের সাঁজোয়া যান ও জল কামানের গাড়িও দেখা যায়।

কর্মসূচির কারণে প্রেস ক্লাবের সামনের সড়কের এক পাশে যান চলাচল বিঘ্নিত হওয়ায় অন্য পাশ দিয়ে উভয়মুখী চলাচলের ব্যবস্থা করে পুলিশ।

জিয়া এতিমখানা দুর্নীতি মামলার রায়ে গত ৮ ফেব্রুয়ারি সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দিয়ে কারাগারে পাঠয় ঢাকার একটি আদালত।

ওই রায়ের পর বিএনপি পাঁচ দফায় বিক্ষোভ সমাবেশ, মানববন্ধন, অবস্থান,  প্রতীকী অনশন, গণস্বাক্ষর সংগ্রহ, জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি পেশসহ বিভিন্ন কর্মসূচি পালন করে আসছেন।

About Bangla Tidings

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

অস্বাস্থ্যকর শহর: ঢাকাকে ছাড়িয়ে শীর্ষে দিনাজপুর

তৌহিদুর রহমান তুহি, ঢাকা: বাংলাদেশে সবচেয়ে দূষিত শহরের তালিকায় রাজধানী ঢাকাকে পিছনে ফেলে শীর্ষে উঠে ...

চ্যাম্পিয়নকে হারিয়ে এশিয়ার চ্যাম্পিয়ন ভারত

এশিয়া কাপের ১৬তম আসরে বর্তমান চ্যাম্পিয়ন শ্রীলঙ্কাকে হারিয়ে শিরোপা ঘরে তুললো ভারত। এর মাধ্যম আটবার ...

জাতিসংঘের উদ্দেশ্যে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী

চৌধুরী তুহি, ঢাকা: জাতিসংঘের সাধারণ পরিষদের ৭৮তম অধিবেশনে যোগ দিতে রবিবার (১৭ সেপ্টেম্বর) সকালে যুক্তরাষ্ট্রের ...

মানবাধিকার সংগঠন অধিকারের সম্পাদক-পরিচালক এর দুই বছর কারাদণ্ড, মার্কিন দূতাবাসের উদ্বেগ

তৌহিদুর রহমান তুহি, ঢাকা: বাংলাদেশে মানবাধিকার সংগঠন অধিকারের সম্পাদক আদিলুর রহমান খান ও পরিচালক এ ...