Home » বাংলাদেশ » জেলা সংবাদ » কুবিতে শোক দিবস পালিত

কুবিতে শোক দিবস পালিত

কুবি প্রতিনিধি:
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপক্ষে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে(কুবি) আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের ৪১১ নং কক্ষে বিকাল সাড়ে ৩ টায় এ আলোচনা সভা শুরু হয়।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এমরান কবির চৌধুরীর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন এনআরবি গ্লোবাল ব্যাংক লিমিটেড এর চেয়ারম্যান ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্য নিজাম চৌধুরী।

প্রধান অতিথির বক্তব্যে নিজাম চৌধুরী বলেন, “বঙ্গবন্ধুকে শুধু আলোচনায় সীমাবদ্ধ রাখলে হবে না। বঙ্গবন্ধুকে বুকে ধারণ করতে হবে। তরুণ প্রজন্মের কাছে পৌছে দিতে হবে।”

এছাড়াও বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক ও লোক প্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক জিয়া উদ্দিন সজিবের সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সদস্য ও হাজী মুহম্মদ মুহসীন হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. মো. নিজামুল হক ভূঁইয়া এবং কুমিল্লা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি ও রেজিস্ট্রার(চলতি দায়িত্ব) ড. মো. আবু তাহের।

এ সময় স্বাগত বক্তব্য রাখেন আলোচনা সভার আহবায়ক ড. জি. এম. মনিরুজ্জামান। এছাড়া অনুষ্ঠানে বক্তব্য রাখেন শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক এন. এম. রবিউল আউয়াল চৌধুরী, বঙ্গবন্ধু পরিষদের সভাপতি কাজী ওমর সিদ্দিকী রানা, আইন অনুষদের ডিন আমিনুল হক আকন্দ, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সভাপতি মাহবুবুল হক ভুঁইয়া তারেক, শাখা ছাত্রলীগের সভাপতি ইলিয়াস হোসেন সবুজ এবং সাধারণ সম্পাদক রেজাউল ইসলাম মাজেদ, কর্মকর্তা পরিষদের সভাপতি জিনাত আমান চৌধুরী, কর্মচারী পরিষদের যুগ্ম সাধারণ সম্পাদক মো. মনির হোসেনসহ প্রমুখ। এসময় বিশ্ববিদ্যালয়ের শিক্ষকবৃন্দ এবং বিভিন্ন বিভাগের শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

এর আগে সকাল ১১টায় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে শোক র‌্যালি এবং বঙ্গবন্ধুর ভাষ্কর্যে পুষ্পস্তবক অর্পণ করেন বিশ্ববিদ্যালয় পরিবারের সদস্যরা। পরে দুপুরে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে জোহরের পর দোয়া অনুষ্ঠিত হয়। এছাড়াও দিনব্যাপী পতাকা উত্তোলন ও অনাথ শিশুদের মাঝে খাবার বিতরণসহ বিভিন্ন কর্মসূচির মাধ্যমে দিবসটি পালন করে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ।

About Bangla Tidings

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

অস্বাস্থ্যকর শহর: ঢাকাকে ছাড়িয়ে শীর্ষে দিনাজপুর

তৌহিদুর রহমান তুহি, ঢাকা: বাংলাদেশে সবচেয়ে দূষিত শহরের তালিকায় রাজধানী ঢাকাকে পিছনে ফেলে শীর্ষে উঠে ...

চ্যাম্পিয়নকে হারিয়ে এশিয়ার চ্যাম্পিয়ন ভারত

এশিয়া কাপের ১৬তম আসরে বর্তমান চ্যাম্পিয়ন শ্রীলঙ্কাকে হারিয়ে শিরোপা ঘরে তুললো ভারত। এর মাধ্যম আটবার ...

জাতিসংঘের উদ্দেশ্যে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী

চৌধুরী তুহি, ঢাকা: জাতিসংঘের সাধারণ পরিষদের ৭৮তম অধিবেশনে যোগ দিতে রবিবার (১৭ সেপ্টেম্বর) সকালে যুক্তরাষ্ট্রের ...

মানবাধিকার সংগঠন অধিকারের সম্পাদক-পরিচালক এর দুই বছর কারাদণ্ড, মার্কিন দূতাবাসের উদ্বেগ

তৌহিদুর রহমান তুহি, ঢাকা: বাংলাদেশে মানবাধিকার সংগঠন অধিকারের সম্পাদক আদিলুর রহমান খান ও পরিচালক এ ...