Home » খেলা » মাশরাফি পারবেন আগারকারের জবাব দিতে ?

মাশরাফি পারবেন আগারকারের জবাব দিতে ?

আবুধাবির গতকালকের সন্ধ্যেটা বাংলাদেশের ছিল না। সন্ধ্যেটা ছিল না অধিনায়ক মাশরাফি বিন মুর্তজারও। রশিদ খান আর গুলবুদ্দিন নাইব তাঁকে মেরেছেন। ৮ ওভার বল করে ৬৭ রান দিয়ে ছিলেন উইকেটশূন্য। চার বাউন্ডারিসহ নিজের অষ্টম ওভারে দিয়েছেন ১৯, যার ১৮ রানই নিয়েছেন রশিদ। মাশরাফির এই বোলিং দেখেই দলে তাঁর থাকা নিয়ে প্রশ্ন তুলেছেন সাবেক ভারতীয় পেসার অজিত আগারকার। ইএসপিএন ক্রিকইনফোর আয়োজন ‘ম্যাচ ডে’তে এমন প্রশ্ন তোলেন তিনি। এই অনুষ্ঠানে ঢাকা থেকে ভিডিও কনফারেন্সে থাকেন শাহরিয়ার নাফীস। নাফীস অবশ্য আগারকারের এমন মন্তব্যের বিপরীতে পাশেই দাঁড়িয়েছেন তাঁর এক সময়ের সতীর্থের।

আফগানিস্তানের ইনিংসের ঠিক পরপরই তিনি এই অনুষ্ঠানে বলেন, ‘আমি জানি না মাশরাফিকে নিয়ে শাহরিয়ার কী ভাবছে। রশিদ খান আর নাইব আজ তাঁকে বেধরক পিটিয়েছে। এমন পারফরম্যান্স কী দলে থাকার জন্য যথেষ্ট? নাকি মাশরাফি দলে থাকে যেহেতু সে একজন ভালো মেনটর হিসেবে আর যেহেতু সে পুরো দলকে ঐক্যবদ্ধ রাখতে পারে, সে জন্য। আমি বিশ্বাস করি দলের নেতা হতে হলে অবশ্য পারফরম করেই হতে হবে। মাশরাফির এমন পারফরম্যান্স কিন্তু আমার সেই বিশ্বাসকে সমর্থন করে না।’

নাফীস আগারকারের এই মন্তব্যের বিপরীতে মাশরাফির সমর্থনে বলেন, ‘খেলা শুরু হওয়ার পর মাশরাফিকে ফুল হাতা জার্সি পরা দেখেই বুঝেছিলাম, সে আজ ওপেনিংয়ে বল করবে না। সে সাধারণত নতুন বলে বল করে এবং ৪০ ওভারের মধ্যেই নিজের কোটা শেষ করে। বাংলাদেশ আজকের ম্যাচে ভিন্ন কিছু চেষ্টা করেছে। রুবেল, রনিদের দিয়ে শুরুতে বোলিং করিয়েছে। মাশরাফি পরে বল করেছে। অজিতের সঙ্গে আমি একটি বিষয়ে দ্বিমত পোষণ করছি। গত কয়েক বছর ধরে বল হাতে বাংলাদেশের সেরা পারফরমারের নাম মাশরাফি। এমন না যে সে দলের মেনটর হিসেবেই দলে আছে। নিজের পারফরম্যান্স দিয়েই সে দলে আছে।’

আগারকার এই মন্তব্যের সময় নিজের সামনে কোনো পরিসংখ্যান নিয়ে বসেননি হয়তো। পরিসংখ্যান থাকলে মাশরাফিকে নিয়ে এমন অভিমত দিতে পারতেন না তিনি। পরিসংখ্যান বলছে, অধিনায়ক হওয়ার পর ৫৯ ম্যাচে বাংলাদেশকে নেতৃত্ব দিয়ে বল হাতে ৭৯ উইকেট তুলে নিয়েছেন তিনি। এই ৫৯ ম্যাচে বাংলাদেশ জিতেছে ৩৩টিতে! সবশেষ ১০ ম্যাচে তাঁর উইকেটের সংখ্যা ১৫। আরও নির্দিষ্ট করে বললে পাঁচ ম্যাচ পর কালই প্রথম উইকেটশূন্য বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক।

আজ আগারকারের নিজ দলের বিরুদ্ধেই মাশরাফি অগ্নিঝরা বল হাতে ফিরে সমীচীন জবাব দিবেন, সেই প্রত্যাশা বাংলাদেশী ক্রিকেটপ্রেমীদের।

About Bangla Tidings

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

অস্বাস্থ্যকর শহর: ঢাকাকে ছাড়িয়ে শীর্ষে দিনাজপুর

তৌহিদুর রহমান তুহি, ঢাকা: বাংলাদেশে সবচেয়ে দূষিত শহরের তালিকায় রাজধানী ঢাকাকে পিছনে ফেলে শীর্ষে উঠে ...

চ্যাম্পিয়নকে হারিয়ে এশিয়ার চ্যাম্পিয়ন ভারত

এশিয়া কাপের ১৬তম আসরে বর্তমান চ্যাম্পিয়ন শ্রীলঙ্কাকে হারিয়ে শিরোপা ঘরে তুললো ভারত। এর মাধ্যম আটবার ...

জাতিসংঘের উদ্দেশ্যে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী

চৌধুরী তুহি, ঢাকা: জাতিসংঘের সাধারণ পরিষদের ৭৮তম অধিবেশনে যোগ দিতে রবিবার (১৭ সেপ্টেম্বর) সকালে যুক্তরাষ্ট্রের ...

মানবাধিকার সংগঠন অধিকারের সম্পাদক-পরিচালক এর দুই বছর কারাদণ্ড, মার্কিন দূতাবাসের উদ্বেগ

তৌহিদুর রহমান তুহি, ঢাকা: বাংলাদেশে মানবাধিকার সংগঠন অধিকারের সম্পাদক আদিলুর রহমান খান ও পরিচালক এ ...