Home » আন্তর্জাতিক » তুরস্ক এর সাকারিয়া শহরে অবস্থানরত বাংলাদেশীদের মিলন মেলা

তুরস্ক এর সাকারিয়া শহরে অবস্থানরত বাংলাদেশীদের মিলন মেলা

তুরস্ক সংবাদদাতাঃ গত ২৭ ই অক্টোবর শহরের ক্যান্ট পার্কে তুরস্কের সাকারিয়া শহরে অবস্থানরত বাংলাদেশীদের এক মিলন মেলা অনুষ্ঠিত হয়। নতুন বছরে আগত ছাত্র-ছাত্রীদের বরণ করে নেয়া উপলক্ষে “বাংলাদেশী কমিউনিটি অফ সাকারিয়া” এই অনুষ্ঠানের আয়োজন করে।
দুই দিন ব্যাপি এই অনুষ্ঠানের প্রথম দিন মিলন মেলায় উপস্থিত ছিলেন সাকারিয়া ইউনিভারসিটির কম্পিউটার ইঞ্জিনিয়ারিং বিভাগের পি এইচ ডি গবেষক শুয়াইব আক্তার, তার সহধর্মিণী সাকিয়া আক্তার রিমা এবং তাদের একমাত্র মেয়ে আয়েশা আক্তার ইনায়া, ইতিহাস বিভাগের পি এইচ ডি গবেষক ইতিহাসবিদ আব্দুল্লাহ আল মাহমুদ, ইসলামিক স্টাডিস বিভাগের পি এইচ ডি গবেষক বাদিউল আলাম, ক্যামিস্ট্রি বিভাগের পি এইচ ডি গবেষক ক্যামিকেল ইঞ্জিনিয়ার মোঃ জাহিদ এবং বোরহান উদ্দিন। নতুনদের মধ্যে উপস্থিত ছিলেন, ইরফানা সাদাত, মোঃ রুহুল্লাহ, লুতফুন নাহার, নুরুল আলম, জাহাঙ্গীর প্রমুখ।
আব্দুল্লাহ আল মাহমুদ এর উপস্থাপনায় উপস্থিতিদের উদ্দেশ্যে শোয়াইব আক্তার বলেন, সকল প্রকার মতভেদ কে একপাশে রেখে আমাদের উচিৎ সর্বদা একত্রে থাকার চেষ্টা করা। একটা পরিবারের মতো যেকোন সমস্যায় একে অপরের পাশে থেকে আমরা একটা সুন্দর কমিনিউটি গড়ে তুলতে পারি। আমাদের এই ছোট কমিনিউটিতে আপনাদের সকলকে আমন্ত্রণ। আপনাদের যে কোন সুখ দুঃখে আমাকে পাশে পাবেন, ইনশাআল্লাহ্‌। বাদিউল আলম বলেন, আমরা সবায় পরিবার ছেড়ে এখানে এসেছি; এখন আমরা এখানে যারা আছি সবায় একটা পরিবারের মতো। আশা করবো সকলেই যেন একে অপরের সুখ দুঃখের ভাগী হয়ে একটি সুন্দর পরিবার গঠন করতে পারি। মোঃ জাহিদ নতুনদের উদ্দ্যেশে একাডেমিক বিষয়ে দিক নির্দেশনা দেন। এরপর অভিজাত্য এক রেস্টুরেন্টে রাতের খাবার গ্রহণের মাধ্যমে প্রথমদিনের অনুষ্ঠান সমাপ্ত হয়।
অনুষ্ঠানের দ্বিতীয় দিন ছিলো শুয়াইব এবং সাকিয়া আক্তার এর বাড়িতে স্পেশাল বাঙালি খাবারের দাওয়াত এবং ক্রিকেট ম্যাচ। সাকিয়া ভাবীর রান্নায় অসাধারণ বিরিয়ানি খেয়ে নিজের বাড়ির স্পেশাল দিনের খাবারের কথা মনে পড়ে যায় সবায়। খাবারের শেষে ছিলো স্পেশাল পায়েশ এবং তুর্কির লাল চা খেতে খেতে ভুলতে বসা দুধ-চা।


মিলন মেলাটাকে পরিপূর্ণ করে তুলতে খাবার পর্ব শেষে পিএইচডি এবং নন-পিএইচডি (মুলতঃ বিবাহিত এবং অবিবাহিত) এই দুই গ্রুপে বিভক্ত হয়ে অনুষ্ঠিত হয় ক্রিকেট ম্যাচ। উল্যেখঃ তুমুল প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ম্যাচ এর শেষ বলে বাউন্ডারী মেরে অবিবাহিত দলের জয় নিশ্চিত হয়। এভাবেই সংখ্যা গরিষ্ঠ হওয়ার সত্ত্বেও অবিবাহিতদের কাছে পর পর দুই ম্যাচে পরাজিত হয় বিবাহিত গ্রুপের সদস্যারা।

এভাবেই আনন্দ উৎসবের মধ্য দিয়ে অসাধারণ দুটি দিন এর সমাপ্ত হয়। এবং এরকম প্রোগ্রাম নিয়মিত আয়োজনের ব্যাপারে সকলেই ঐক্যমত পোষন করেন।

About buddin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

চীনকে পিছনে ফেলে সর্বোচ্চ মৃতের তালিকায় দ্বিতীয় স্পেন

আন্তর্জাতিক ডেস্ক, ২৫ মার্চ করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে স্পেনে মৃত্যু হয়েছে ৩৪৩৪ জনের। ফলে সর্বোচ্চ ...

করোনা ভাইরাস: ভারতে ”জাতীয় বিপর্যয় মোকাবিলা আইন” জারি

  করোনা ভাইরাস নিয়ন্ত্রণে এই প্রথম গোটা ভারতজুড়ে জারি হল জাতীয় বিপর্যয় মোকাবিলা আইন। এর ...

রাশিয়ায় ৭ দশমিক ৫ মাত্রার ভূমিকম্প, সুনামির সতর্কতা

আন্তর্জাতিক ডেস্ক, ২৫ মার্চ বিশ্বজুড়ে করোনা ভাইরাস মহামারির মধ্যেই বুধবার রাশিয়ার কুরিল দ্বীপপুঞ্জে আঘাত হানলো ...

করোনা ভাইরাস; মৃতের সংখ্যা ছাড়িয়েছে ১৮ হাজার

আন্তর্জাতিক ডেস্ক , ২৫ মার্চ করোনা ঝড়ে লন্ডভন্ড বিশ্ব। প্রতি মূহুর্তেই লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা ...